আন্দোলনে হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সাভার (ঢাকা)
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

সাভারের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার ও একাধিক হত্যার অভিযোগে করা মামলায় আওয়ামী লীগের এক নেতাকে গ্রেফতার করেছে র‍্যাব। তার নাম রিয়াজুল ইসলাম (৫০)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে সাভারের জামসিং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার রিয়াজুল ইসলাম সাভারের জামসিং এলাকার বাসিন্দা। তিনি সাভার পৌর আওয়ামী লীগ ১ নম্বর ওয়ার্ড কমিটির সাবেক সভাপতি।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন সাভারের নবীনগরের র‌্যাব-৪ সিপিসি-২ কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান।

এতে বলা হয়, গত ৫ আগস্ট আশুলিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে আন্দোলনকারীদের ওপর প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন রিয়াজুল ইসলাম। ওই ঘটনায় সাভার থানা এলাকায় বেশ কয়েকজন ছাত্র-জনতা নিহত হন। পরবর্তী সময়ে নিহত ব্যক্তিদের পরিবারের সদস্যরা বাদী হয়ে আশুলিয়া থানায় একাধিক হত্যা মামলা করেন। এসব হত্যা মামলার পর থেকেই আত্মগোপনে ছিলেন এই নেতা।

আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, ১৫ বছর ধরে সাভার পৌর আওয়ামী লীগ ১ নম্বর ওয়ার্ড কমিটির সাবেক সভাপতি ছিলেন রিয়াজুল ইসলাম। দলীয় প্রভাব বিস্তার করে সস্ত্রাসী, চাঁদাবাজী ও ভূমি দখলসহ নানাবিধ অপরাধমূলক কার্যক্রমের সাথে তিনি জড়িত বলে একাধিক অভিযোগ রয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলার সময় প্রভাব বিস্তার করে আন্দোলনকারীদের প্রতিহত করার চেষ্টা করেছেন।

জালিস মাহমুদ খান বলেন, গ্রেফতার ব্যক্তি সাভার থানার মামলার (১৫ আগস্ট ১৪ নম্বর) ৪৬ নম্বর আসামি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।