চীনা রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি নেতাদের বৈঠক/ছবি: সংগৃহীত

বিএনপি নেতাদের বৈঠক/ছবি: সংগৃহীত

চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন চীনা দূতাবাসের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর হোটেল রেডিসন ব্লু বে ভিউতে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

চীনা প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশে নিযুক্ত গণপ্রজাতন্ত্রী চীন সরকারের রাষ্ট্রদূত, এক্সট্রা অর্ডিনারি এন্ড প্লেনিপোটেনশিয়ারী ইয়াও ওয়েন এবং দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক ও স্পেশাল এ্যাসিসট্যান্ট টু বিএনপি চেয়ারপার্সনস ফরেন এ্যাফেয়ার্স এ্যাডভাইজরি কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক আলহাজ্ব এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ হালিম, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান এবং স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মন্জুর আলম তালুকদার।

নগর বিএনপির এক নেতা জানিয়েছেন, বৈঠকে দেশের চলমান রাজনৈতিক ও সমসাময়িক নানা বিষয় এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে ঘন্টাব্যাপী আলোচনা হয়। এছাড়া বৈঠকে কমিনিস্ট পার্টি অফ চায়না ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়েও আলোচনা হয়। এসময় চীন এবং বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদানের কথাও স্মরণ করা হয়।