জাতীয় পার্টি সন্ত্রাস, চাঁদাবাজি ও লুটপাটে জড়িত ছিল না: জিএম কাদের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

জাতীয় পার্টি লুটপাটে জড়িত ছিল/ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি লুটপাটে জড়িত ছিল/ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি একমাত্র দল যারা কোনদিন সন্ত্রাস, চাঁদাবাজি, হাট দখল, জমি দখল, অবৈধ ব্যবসা, লুটপাটের সাথে কখনো জড়িত ছিল না। বরং বিএনপির আমলে আমরা হামলা-মামলার শিকার হয়েছি, আর আওয়ামী লীগের আমলে ষড়যন্ত্রের শিকার হয়েছি। ষড়যন্ত্র মানে দল ভাগ করে দেওয়া, ক্ষমতা অন্যত্র চলে যাওয়া। আওয়ামী লীগ বড় ধরনের দ্বন্দ্ব লাগিয়ে দলকে নিয়ন্ত্রণের চেষ্টা করেছিল সাংবাদিকদের সাথে এমন মন্তব্য করেছেন জাপার চেয়ারম্যান জি. এম কাদের।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে রংপুর নগরীর দর্শনায় পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন জাপার চেয়ারম্যান জি. এম কাদের।

বিজ্ঞাপন

বক্তব্যে জাপা চেয়ারম্যান জি. এম কাদের বলেন,অন্তর্বর্তীকালীন সরকারের সংলাপে জাতীয় পার্টিকে না ডাকার পেছনে আওয়ামী লীগের তিনটি নির্বাচনকে বৈধতা দেওয়ার অযুহাত সঠিক নয়। আমার কাছে এটি খুবই অদ্ভুত মনে হয়েছে। জাতীয় পার্টির বিষয়ে যে মিথ‍্যা ও বানোয়াট কথা বলে বিভ্রান্ত সৃষ্টি করা হচ্ছে এটা আমাদের সাথে অন‍্যায়। আমাদের জন্য বিব্রতকর। অন্তবর্তী কালীন সরকারকে সর্বাত্বক সহযোগিতা করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে তিনি বলেন, সরকার ভগ্ন স্তূপের মাঝে দায়িত্ব নিয়েছে। এখন পর্যন্ত মানুষের নিরাপত্তা দিতে পারেনি। প্রশাসন নড়বড়ে, অর্থনীতি নাজুক, আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে। তবে তাদের দোষারোপ করা যাবে না। মানুষের পাহাড় সমান প্রত্যাশা নিয়ে এগিয়ে যেতে হচ্ছে তাদের।

এদিকে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজায় বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় দুঃখ প্রকাশসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি একেবারেই স্বাভাবিক হচ্ছে না। জিনিসপত্রের দাম আকাশচুম্বী। একদিকে যেমন মুদ্রাস্ফীতি বাড়ছে, অপরদিকে বাড়ছে বেকারত্ব। কারখানগুলো চালানো যেমন কষ্ট হয়ে পরেছে, উপার্জনও কমে গেছে। সরকারের সামনে তিনটি বড় চ্যালেঞ্জের মধ্যে , নিরাপত্তা, মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ ও বেকারত্ব দূর করা।