বানানো মামলা দেওয়া শুরু হয়ে গেছে: মান্না

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, বানানো মামলা দেওয়া শুরু হয়ে গেছে, এগুলো বন্ধ করতে হবে। গায়ের জোরে গুন্ডামি করে রাজনীতি হয় না।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে নাগরিক ঐক্য কর্তৃক আয়োজিত এক যোগদান সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সংস্কার প্রস্তাবনা ও কমিশনের কাজ প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা বলেছি সবার সঙ্গে কথা বলেই সংস্কার প্রস্তাবগুলো করতে হবে। প্রস্তাব সবার সঙ্গে আলোচনা, ঐক্যমতের ভিত্তিতে সংস্কার হবে। আপনি কমিশনের প্রধান নিজের মতো নিজে প্রস্তাব দেবেন তা হবে না। যেসব বিষয়ে ঐক্যমত হবে না তা নির্বাচিত সরকারের জন্য রেখে দেওয়া হবে।

অন্তর্বর্তীকালীন সরকার প্রধান ড. মুহম্মদ ইউনূস নির্বাচন আয়োজন ও সংস্কারের জন্য যৌক্তিক সময়ের বেশি নেবেন না জানিয়ে মান্না বলেন, আমরা বিশ্বাস করি, উনি যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন দিয়ে চলে যাবেন। অন্যান্যদের মতো ক্ষমতা আকড়ে ধরে রাখবেন না।

তবে সরকারকে সংস্কার প্রশ্নে যৌক্তিক সময় দিতে হবে জানিয়ে মান্না বলেন, এখন বলছি, যে সময়টা লাগবে তা দিতে হবে। আমরা কি জানতাম এতো বড় একটা অভ্যুত্থান হবে? আমরা জানতাম, দেড় মাস পুলিশ থাকবে না? পুলিশ সংস্কার ছাড়া কিভাবে নির্বাচন করবেন? নির্বাচন কমিশন সংস্কার মানে কি? পুরো নির্বাচন ব্যবস্থারই সংস্কার। তাই এই সরকারকে সময় দিতে হবে। এই সরকার যদি ব্যর্থ হয় তাহলে দেশ ব্যর্থ হবে।

দ্রব্যমূল্য কমানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, জিনিসপত্রের দাম কমেনি। এখন কি সিন্ডিকেট আছে? সমন্বয়করাও সরকারকে দ্রব্যমূল্য নিয়ে প্রশ্ন করছে। এখনও কেন কমছে না?

যোগদান অনুষ্ঠানে বরিশাল, যশোর, পটুয়াখালীর বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ এবং কামরাঙ্গীরচরসহ ঢাকা মহানগরের বিভিন্ন রাজনৈতিক সংগঠক দলটিতে যোগ দিয়েছেন। যোগদান করা নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে স্বাগত জানান দলের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

যোগদান অনুষ্ঠানে নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য জিন্নুর আহমেদ চৌধুরী প্রমুখ।