চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক গ্রেফতার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2024-10-20 12:23:48

বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে নগদ অর্থ আত্মসাৎকারী অভিলাষ মোহন দাস(৪৫) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে নেত্রকোনা মডেল থানা পুলিশ।

রবিবার(২০ অক্টোবর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন জেলা পুলিশের মুখ্যপ্রাত্র অতিরিক্ত পুলিশ সুপার(বিশেষ শাখা) মোহাম্মদ লুৎফর রহমান।

গ্রেফতারকৃত অভিলাষ মোহন দাস মোহনগঞ্জ উপজেলার মাইলোড়া গ্রামের দীনেশ মোহন দাসের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, আনুমানিক দুই বছর আগে অভিলাষ মোহনের সাথে গৌরীপুর উপজেলার হিম্মতনগর গ্রামের মো. হারুণ অর রশিদের সাথে পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে অভিলাষ অর্থের বিনিময়ে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে কোন প্রার্থী থাকলে তাকে চাকরি নিয়ে দেয়ার কথা বললে হারুণ অর রশিদ ৬ লাখ ৫০ হাজর টাকার বিনিময়ে তার স্ত্রীর ছোট ভাইকে পুলিশের কনস্টেবল চাকরি দেওয়ার জন্য প্রস্তাবে রাজি হন। সেই প্রস্তাব অনুসারে গত ২৩ সালের ০১ জানুয়ারী কয়েকজন সাক্ষীর সামনে চাকরির আশায় অগ্রিম নগদ এক লক্ষ টাকা প্রদান করেন।

কিন্তু টাকা নেওয়ার পর দীর্ঘ দিন অতিক্রান্ত হলেও হারুণের শ্যালকের চাকরী না হওয়ায় অভিলাষ মোহন দাস এর নিকট চাকরির বিষয়ে এবং পূর্বে প্রদান করা টাকা চাইলে অভিলাষ নানা তালবাহানা করতে থাকে।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলে প্রতারক অভিলাষ পুনরায় হারুনকে ফোন করে বলে তার শ্যালকসহ আরো প্রার্থী থাকলে তাদেরকেও অর্থের বিনিময়ে কনস্টেবল পদে চাকরি নিয়ে দিবে।

এমতবস্তায় হারুণ তার স্ত্রীর ছোটবোনকে সাথে নিয়ে অভিলাষের কথা মতো গত শনিবার (১৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টায় পৌর শহরের সাতপাই কালীবাড়ী মন্দিরের সামনে আসেন।

ইতোমধ্যে হারুণ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, অভিলাষ মোহন দাস একজন প্রতারক এবং তিনি বিভিন্ন সময় বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করেছেন।

সাতপাই এলাকায় প্রতারক অভিলাষের সাথে দেখা করে শ্যালকের চাকরীর জন্য দেয়া একলক্ষ টাকা ফেরৎ চাইলে প্রতারক তাকে টাকা দিবেনা বলে উল্লেখ করে কৌশলে পালানোর চেষ্টা করলে স্থানীয়দের সহায়তায় অভিলাষ মোহন দাসকে আটকে রেখে সেনাক্যাম্পে সংবাদ দেয়। পরবর্তীতে নেত্রকোনা মডেল থানা পুলিশ অভিলাষ মোহন দাসকে গ্রেফতার করে হেফাজতে নেয়।

জেলা পুলিশের মুখ্যপ্রাত্র অতিরিক্ত পুলিশ সুপার(বিশেষ শাখা) মোহাম্মদ লুৎফর রহমান জানান, এই ঘটনায় মোঃ হারুন অর রশীদ লিখিত অভিযোগ করায় অভিযুক্তের বিরুদ্ধে পরবর্তী আনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

Related News