ক্রসফায়ারে হত‍্যা, ওসিসহ ১৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ছবি

ফাইল ছবি

ময়মনসিংহ নগরীর পুরোহিত পাড়া এলাকায় ২০১৮ সালের ২৪ মে রাজন হত্যার ঘটনায় জেলা গোয়েন্দ শাখার সাবেক ওসি আশিকুর রহমানসহ ১৭ জনের নামে মামলা দায়ের হয়েছে।

রবিবার (২০ অক্টোবর) বিকালে রাজনের পিতা হারুন অর রশিদ বাদী হয়ে ময়মনসিংহের ১ নম্বর আমলী আদালতে এই মামলা দায়েরে করেন।

বিজ্ঞাপন

এসময় আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জামিল ঘটনা তদন্ত পূর্বক ওসি কোতোয়ালী মডেল থানাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অন‍্য আসামিরা হলেন, পুলিশ পরিদর্শক মোখলেছুর রহমান, কনস্টেবল কাউসার হাবিব, কনস্টেবল গোলজার, কনস্টেবল ছোহরাব আলী, এসআই ফারুক আহমেদ, এসআই পরিমল চন্দ্র দাস, এসআই আক্রাম হোসেন, এএসআই আব্দুল মজিদ, এএসআই জিন্নাত হাসান মানিক, এএসআই জাকির হোসেন, এএসআই জিল্লুর রহমান, কনস্টেবল সাইফুল, কনস্টেবল সেলিম, কনস্টেবল রাশেদুল, কনস্টেবল সানোয়ার এবং কনস্টেবল জহিরুল ইসলাম।

ময়মনসিংহ আদালতের পুলিশ পরিদর্শক (ওসি) মোস্তাছিনুর রহমান জানান, অভিযোগ দায়েরের পর বিজ্ঞ আদালত ঘটনা তদন্ত পূর্বক ওসি কোতোয়ালীকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে জানা যায়, ২০১৮ সালের ২২ মে মঙ্গলবার রাত ১টার সময় ডিবির সাবেক ওসি আশিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল পুরোহিত পাড়ায় অভিযান চালিয়ে বাদী হারুন অর রশিদের পুত্র রাজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নিয়ে যায়। পরবর্তীতে বাদী তার ছেলেকে দেখার জন্য ডিবি কার্যালয়ে যায়। কিন্তু দুই দিনেও তাকে ছাড়েনি। এরপর ২৪ মে সকালে বাদী আবারও ছেলেকে ছাড়াতে ডিবি কার্যালয়ে গেলে ওসি আশিকুর রহমান তার ছেলেকে ছাড়াতে ১০ লাখ টাকা রাতের মধ্যে দিতে হবে এমনটাই দাবি করে। বাদী টাকা সংগ্রহ করার চেস্টা করে ব্যর্থ হয়। পরে রাত পৌনে দুইটার সময় পুরোহিতপাড়া রেলওয়ে ভাঙ্গা ওয়াল সংলগ্ন পুকুরপাড় দক্ষিণ পশ্চিম কোনায় রেনু বেগমের বাড়ীর পার্শে রাজনকে নিয়ে গিয়ে ওসি আশিকুর রহমানের নির্দেশে সাথে থাকা পুলিশ সদস্যরা রাজনকে হত্যার উদ্দেশ্যে বুকে ও পেটের নীচে কয়েক রাউন্ড গুলি করে। এরপর রাজন মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়। তাকে উদ্ধার করে পুলিশ হাসপাতালে নিয়ে গিয়ে ময়না তদন্ত শেষে পরিবারের হাতে মরদেহ তুলে দেয়।

মামলার বাদী হারুন অর রশিদ আরও জানান, দশ লাখ টাকা না দেওয়ায় ওসি আশিকুর রহমানসহ অন্যারা আমার পুত্র রাজনকে ক্রসফায়ারে হত্যা করেছে। আমি এ ঘটনায় দায়ীদের দৃস্টান্তমূলক শাস্তি দাবি করছি।