বসুন্ধরা কিংসের সাবেক কোচকে দলে ভেড়াল ইস্টবেঙ্গল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-09 13:08:59

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের পথচলার শুরু থেকেই অস্কার ব্রুজন ছিলেন তাদের কোচ। দুই পক্ষের সে সম্পর্কটা গেল মৌসুমের শেষে টুটে গেছে। সে অস্কারকে এক মৌসুমের জন্য কোচ করে নিল ভারতের ক্লাব ইস্টবেঙ্গল।

গুঞ্জনটা বেশ কিছু দিন ধরেই ছিল। কার্লেস কুয়াদ্রাতকে বরখাস্ত করার পর থেকেই তার নাম জোরেশোরে উচ্চারিত হচ্ছিল ওপার বাংলার সংবাদ মাধ্যমে। অবশেষে গত রাতে সে গুঞ্জনটাই সত্যি হলো। তাকে কোচ হিসেবে ঘোষণা দিল ইস্টবেঙ্গল। 

দায়িত্ব নেওয়ার পর অস্কার বলেন, ‘আমি এই সুযোগ কাজে লাগানোর আপ্রাণ চেষ্টা করব। আমি ইস্টবেঙ্গলের লক্ষ্য সম্পর্কে জানি। ইস্টবেঙ্গলের মতো একটা ঐতিহাসিক ক্লাবের কোচ হওয়া বিশাল দায়িত্বের বিষয়। ভারতের সবচেয়ে আবেগপ্রবণ ফ্যানদের মধ্যে ইস্টবেঙ্গলের ভক্তরা পড়ে। এই পরিবারের সদস্য হতে পেরে দারুণ লাগছে। আমরা সবাই মিলে দলের ইতিবাচক স্পিরিট ফেরানোর চেষ্টা করব। ফলাফল এনে দেওয়ার চেষ্টা করব।’ 

বসুন্ধরা কিংসের কোচ থাকাকালে দেশের সবকটা ট্রফি জিতেছেন। তবে মহাদেশীয় টুর্নামেন্ট ছিল তার অ্যাকিলিস হিল। এবার ইস্টবেঙ্গলকে নিয়ে সে আফসোসটা কাটাতে চান তিনি। বললেন, ‘আইএসএলের পাশাপাশি এএফসি চ্যালেঞ্জ লিগেও ভাল রেজাল্টের বিষয়ে আমি আত্মবিশ্বাসী। দলের মধ্যে জেতার মানসিকতা নিয়ে আসতে চাই।’

চলতি আইএসএল মৌসুমের শেষ পর্যন্ত তার সঙ্গে চুক্তি হয়েছে ইস্টবেঙ্গলের। বসুন্ধরা কিংসের কোচ হিসেবে সফল ছিলেন অস্কার। ভারতীয় ফুটবলে তার বিচরণ অবশ্য তারও আগে থেকে ছিল তার। গোয়া স্পোর্টিং ক্লাব দিয়ে ভারতে পা দেন তিনি। এরপর মুম্বাই সিটি এফসি এবং মুম্বাই এফসিতেও ছিলেন কোচ হিসেবে। তবে আইএসএলে এবারই প্রথম কোচিংয়ের অভিজ্ঞতা হতে যাচ্ছে তার। 

Related News