পিছিয়ে গেল ঘরোয়া ফুটবল মৌসুম

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সবকিছু ঠিকঠাক থাকলে নতুন ঘরোয়া মৌসুম শুরুর তোড়জোড় এখনই শুরু হয়ে যাওয়ার কথা। কিন্তু সবকিছু ঠিকঠাক নেই, বিশেষ করে ভেন্যু সমস্যা বেশ করে ভোগাচ্ছে পেশাদার লিগ কর্তৃপক্ষকে। যার ফলে নতুন ফুটবল মৌসুম আরও এক মাস পিছিয়ে নভেম্বরে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

প্রথমে জানানো হয়েছিল এবার অক্টোবরের শুরুতেই মৌসুম শুরু হবে। তখন তারিখটা দেওয়া হয়েছিল ৪ অক্টোবর। তবে এরপর এক দফা পিছিয়ে ১১ অক্টোবর নিয়ে যাওয়া হয় মৌসুম শুরুর তারিখ।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার পেশাদার লিগ ব্যবস্থাপনা কমিটির সভা ছিল। তা শেষেও সংবাদ মাধ্যমকে পরিষ্কার কোনো তারিখ জানানো হয়নি এবার। জানানো হয়েছে নভেম্বরের ‘শেষ দিকে’ শুরু হবে এই মৌসুম।

লিগ কমিটির প্রধান ইমরুল হাসান বলেন, ‘বাফুফের প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ইতোমধ্যে যে সমস্ত ভেন্যুগুলোকে আমরা আসন্ন মৌসুমের জন্য মনোনীত করেছিলাম, সেগুলোর বেশ কয়েকটি এখনও প্রস্তুত হয়নি।’

বসুন্ধরা কিংস অ্যারেনা প্রস্তুত। তবে ঢাকার বাইরের স্টেডিয়ামগুলো এখনও প্রস্তুত হয়নি। বিশেষ করে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে খেলা নিয়ে স্থানীয়দের মধ্যে অনেকেই আপত্তি তুলেছেন। যার ফলে এই মাঠে খেলা নিয়ে আছে ধোঁয়াশা।

সবকিছুর মিশেলেই এখন লিগটা যাচ্ছে পিছিয়ে। ইমরুল বলেন, ‘যেহেতু মাঠগুলো এখনও খেলার উপযোগী অবস্থায় আসেনি, তাই ক্লাবগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে এবং সামগ্রিক অবস্থা বিবেচনা করে এই মৌসুমে যেটা ১১ অক্টোবর শুরুর কথা ছিল, সেটা নভেম্বরের শেষ দিকে শুরুর সিদ্ধান্ত নিয়েছি। এর মধ্যে আশা করছি, ক্লাবগুলো ও স্থানীয় কর্তৃপক্ষের সাথে মিলে সবগুলো ভেন্যু প্রস্তুত করে ফেলতে পারব।’