বাসভবনে ড্রোন হামলার পর নেতানিয়াহুর কড়া বার্তা

  • md.nazrul
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলার পর পরবর্তী পরিস্থিতি নিয়ে কড়া বার্তা দিয়েছেন। শনিবার (১৯ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে হিব্রু এবং ইংরেজি ভাষায় একজোড়া ভিডিওবার্তায় তিনি বলেছেন, ‘কোনো কিছুই তাকে থামাতে পারবে না’ এবং ‘ইসরায়েল এ যুদ্ধে জিতবে’।

বিজ্ঞাপন

ইহুদিদের ছুটির দিনে নেতানিয়াহুর বিরল ভিডিও বার্তা এসেছে। তার সিজারিয়াতে তার বাসভবনকে লক্ষ্য করে ড্রোন হামলার পরিপ্রেক্ষিতে তিনি এ বার্তা দিয়েছেন। যদিও তিনি ঘটনাটির কথা সরাসরি উল্লেখ করেননি।

ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ইংরেজি এবং হিব্রু ভাষায় সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা ভিডিওতে নেতানিয়াহু বলেছেন, আপনি জানেন, দুই দিন আগে আমরা গণহত্যাকারী (হামাস নেতা) ইয়াহিয়া সিনওয়ারকে নির্মূল করেছি। আমি যেমন বলেছি, আমরা একটি অস্তিত্বের যুদ্ধে আছি, এবং আমরা শেষ পর্যন্ত চালিয়ে যাচ্ছি।

চোখে সানগ্লাস এবং কালো রঙের পোলো শার্ট পরা নেতানিয়াহু রৌদ্রজ্জল দিনে সুন্দর সবুজ একটি পার্কে চিত্রায়িত ভিডিওতে নেতানিয়াহু ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর প্রশংসা করে বলেছেন, আমি আমাদের সৈন্যদের জন্য গর্বিত, আমি আমাদের কমান্ডারদের জন্য গর্বিত, এবং আমি তোমাদের জন্য গর্বিত, সর্বোপরি আমি ইসরায়েলের নাগরিকদের নিয়েও গর্বিত।

ইংরেজি ভাষার ভিডিওতে তিনি বলেন, একজন সন্ত্রাসী মাস্টারমাইন্ড, যার অনুসারী দুর্বৃত্তরা আমাদের পুরুষদের শিরোচ্ছেদ করেছে, আমাদের নারীদের ধর্ষণ করেছে, আমাদের শিশুদের জীবন্ত পুড়িয়ে মেরেছে, তাকে আমরা হত্যা করেছি। ইরান ও তার অনুসারীদের বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলবে।

শনিবার ইসরায়েলের বাণিজ্যিক রাজধানী তেল আবিবের সিজারিয়ায় নেতানিয়াহুল বাসভবনে আঘাত হেনেছে হিজবুল্লাহর ড্রোন।

তবে হামলার সময় নেতানিয়াহু, তার স্ত্রী এবং পরিবার সিজারিয়াতে ছিল না। এছাড়া এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও দাবি করেছে দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।