দুর্গাপূজায় জঙ্গি হামলার আশঙ্কা নেই: আইজিপি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আইজিপি মো. ময়নুল ইসলাম

আইজিপি মো. ময়নুল ইসলাম

দুর্গাপূজায় জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে বলে মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, পূজাকে ঘিরে জঙ্গি হামলা বা তৎপরতার সুযোগ নাই। তবে কোনো ধরনের অপতৎপরতার চেষ্টা করা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (৭ অক্টোবর) রাজধানীর আজিমপুরে ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে এসব কথা বলেন আইজিপি।

বিজ্ঞাপন

দুর্গাপূজা উপলক্ষ্যে কোন হুমকি আছে কিনা প্রশ্নের জবাবে মো. ময়নুল ইসলাম বলেন, পূজা ঘিরে কোথাও কোনো ধরনের অপতৎপরতা ও বিশৃঙ্খলার সুযোগ নাই। আমরা সাইবার মনিটরিং জোরদার করেছি। সাইবার পেট্রোলিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে, যাতে কেউ ইলেকট্রনিক্স মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করে মিথ্যা তথ্য, গুজব ও অতিরঞ্জন কোনো কিছু না ছড়াতে পারে।

জেল থেকে জামিনে জঙ্গি সদস্যদের মুক্তির বিষয়ে তিনি বলেন, বিগত সরকারের আমলে তাদের জামিন দেওয়া হয়। তারা কোন কারণে সেসময় বের হতে পারেনি বা বের হয়নি। তবে যারা বের হয়েছে তাদের ওপর নজরদারি অব্যাহত আছে। কেউ যদি আবারও কোন সন্ত্রাসী কার্যক্রম বা জঙ্গি কার্যক্রমে জড়িত হয় তাদের বাইরে থাকার সুযোগ নেই।

এবার পূজার নিরাপত্তা অন্যান্যবারের তুলনায় জোরদার করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, প্রতিটি পূজা মণ্ডপে সিসিটিভি ক্যামেরা বসানোর তাগিদ দেওয়া হয়েছে। আনসার-ভিডিপি মোতায়েন থাকবে।

এছাড়া সশস্ত্র বাহিনী মোতায়ানসহ থাকবে বিশেষায়িত পুলিশ বাহিনীও। পূজা মণ্ডপগুলোতেও ২৪ ঘণ্টা স্বেচ্ছাসেবকরা থাকবেন।