রংপুরে জমি দখলের চেষ্টা, ২ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

পুলিশ কর্মকর্তা বরখাস্ত/ছবি: সংগৃহীত

পুলিশ কর্মকর্তা বরখাস্ত/ছবি: সংগৃহীত

রংপুরে ভুক্তভোগী এক নারীর জমি দখলের চেষ্টার অভিযোগে দুই পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। এই মামলায় দু'জনকেই চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

রোববার (৬ অক্টোবর) সাময়িক বরখাস্তের আদেশ জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত ৩ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ আবদুল মোমেন এর স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপনে মেহেরপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: আহসান খান ও নওগাঁ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আহসানুজ্জামানকে সাময়িক বরখাস্তের এ আদেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০২২ সালের ১৬ নভেম্বর রংপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মোছা. নাজনীন নাহার খানম বাদী হয়ে সিআর মামলা দায়ের করেন মেহেরপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসান খানের বিরুদ্ধে। যা বর্তমানে ক্রিমিনাল কেস নং-২৩১/২০২৩-এ রুপান্তরিত হয়ে রংপুর সিনিয়র দায়রা জজ আদালতে বিচারাধীন আছে।

মামলায় অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসান খান আদালতে হাজির হয়ে জামিন পান। আহসান খানকে বি.এস.আর পার্ট-১ এর বিধি-৭৩ এর নোট-১ ও নোট-২ অনুযায়ী ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি থেকে সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত হলো। সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি রাজশাহী রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

পৃথক আরেক প্রজ্ঞাপনে বলা হয়, রংপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মোছা. নাজনীন নাহার খানম বাদী হয়ে মামলা দায়ের করেন নওগাঁ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আহসানুজ্জামানের বিরুদ্ধে ভুক্তভোগী সিআর মামলা দায়ের করেন ২০২২ সালের ১৬ নভেম্বর। যা বর্তমানে ক্রিমিনাল কেস নং-২৩১/২০২৩-এ রূপান্তরিত হয়ে রংপুর সিনিয়র দায়রা জজ আদালতে বিচারাধীন আছে।

উল্লেখ্য, এই মামলায় অতিরিক্ত পুলিশ সুপার আহসানুজ্জামান আদালতে হাজির হয়ে জামিন পান। ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি থেকে সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে বি.এস.আর পার্ট-১ এর বিধি-৭৩ এর নোট-১ ও নোট-২ অনুযায়ী। সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।