পূজা আমাদের উৎসবেরই একটা অংশ: রিজভী

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দুর্গাপূজা, স্বরসত্বিপূজা, কালীপূজা, যে পূজাই হোক, আমরা মনে করেছি এটা আমাদের উৎসবেরই একটা অংশ।

শনিবার (১২ অক্টোবর) রাতে মুন্সিগঞ্জের শ্রীনগর সার্বজনীন কালী মন্দির প্রাঙ্গণে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

রিজভী বলেন, এটা কখনোই মনে হয়নি যে এটা অন্য লোকের আর আমারটা আমার। ছেলেবেলা থেকেই কখনো মনে হয়নি। তখন তো পাকিস্তান আমল। ধর্মের ভিত্তিতে একটি রাষ্ট্র হয়েছিল। কিন্তু তখনো মানুষ স্বাধীনতা ভোগ করেছে। তখনো দেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান তাদের উৎসব পালনে স্বাধীনতা ভোগ করেছে।

তিনি বলেন, আজকে কেন পাহারা দিতে হয় পূজার মন্দির, আজকে কেন দেবালয়গুলো সতর্ক থাকতে হয়। আজ থেকেই ৩০-৪০ বছর আগে কখনো এমন হয়নি। বরং যত পূজা ঘনিয়ে আসত, যত কাছাকাছি আসত তখন যারা মুসলমান ছেলে মেয়েরা যারা স্কুল কলেজ ইউনিভার্সিটিতে পড়ি আমাদের মধ্যেও আনন্দের হিল্লোল পড়ে যেত।

তিনি আরও বলেন, কয়েক বছরের কর্তৃত্ববাদী শাসনে এমন ধরণের একটা ভ্যারাইটি তৈরি করা হয়েছে যে ‘ওরা-আমরা’ এরা যদি ক্ষমতায় আসে তাহলে এখানে হিন্দুরা জায়গাজমি নিয়ে নিরাপত্তার সাথে বসবাস করতে পারবে না।

অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন মোদকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি'র কেন্দ্রীয় কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ- সভাপতি আওলাদ হোসেন উজ্জ্বল, সিরাজদিখান উপজেলার বিএনপির সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস ধীরণ প্রমুখ।