মাত্র সাড়ে পাঁচ মাসের চুক্তিতে বাংলাদেশ কোচ সিমন্স

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ফিল সিমন্স

ফিল সিমন্স

মেয়াদ শেষ হওয়ার আগেই কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে ছাঁটাই করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত বছর ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ কোচের দায়িত্ব পেয়েছিলেন হাথুরুসিংহে। মেয়াদ ছিল সামনের বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। কিন্তু খেলোয়াড়দের সঙ্গে অসদাচরণ এবং কোনো কিছু না জানিয়ে ছুটি ভোগ করার অভিযোগ এনে তাকে বিসিবি ছাঁটাই করে দিয়েছে।

নতুন কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্সকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে সিমন্সের চাকরির মেয়াদও আপাতত বেশি সময়ের জন্য না। মাত্র সাড়ে পাঁচ মাসের জন্য তিনি বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হচ্ছেন।

বিজ্ঞাপন

তার দায়িত্ব শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাটিতে দুই টেস্টের সিরিজ দিয়ে। শেষ হবে সামনের বছর পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তবে পারফরমেন্স ভালো দেখাতে পারলে তার সঙ্গে বিসিবি চুক্তির মেয়াদ বাড়াতে পারে।

হাথুরুসিংহের সাবেক হয়ে যাওয়া এবং নতুন কোচ নিয়োগের প্রসঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদ মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে ঠিক যা বললেন তা ছিল এমন-‘ আমাদের বর্তমান কোচের বিষয়ে একটা ঘটনা ঘটেছে। যেটা সাবেক একজন খেলোয়াড় হিসেবে আমার জন্য খুবই পীড়াদায়ক ছিল। তাছাড়া ঐ ঘটনা দলের জন্যও খুব একটা ভালো উদাহরণ ছিল না। সেইসব বিষয় বিবেচনা করে আমরা তাকে একটা শো’কজ নোটিস এবং সাসপেন্ডস ফ্রম ডিউটি চিঠি দিয়েছি। আমরা জানি এই প্রক্রিয়াগুলো খুব সহজ না। আইনি দিক থাকে এগুলোর। সেই সঙ্গে নতুন কোচও নিয়োগের বিষয় থাকে। ফ্র্যাঞ্চাজি ক্রিকেটের কারণে এখন লম্বা সময়ের জন্য কোনো কোচ কাজও করতে তেমন আগ্রহ দেখায় না। তারপর আমাদের অর্ন্তবর্তীকালিন সময়ের জন্য কোচ খুঁজতে হয়েছে। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য আমরা নতুন কোচ নিয়ে খেলবো। এরপর দুবাইয়ে হবে আফগানিস্তানের সঙ্গে তিনটি ওয়ানডে। সেখান থেকে আমরা ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবো পুরোমাত্রায় একটা ক্রিকেট সিরিজ খেলতে। তারপর সামনের বছর পাকিস্তানে আমরা যাবো চ্যাম্পিয়ন ট্রফি খেলতে। এই পাঁচ বা সাড়ে পাঁচ মাসের সময়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সাবেক খেলোয়াড় ফিল সিমন্সকে বাংলাদেশের কোচ হিসেবে নিয়োগ দিয়েছি।’