‘সাকিবীয়’ প্রসঙ্গ নয়, ক্রিকেটেই নজর সিমন্সের

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নতুন কোচ ফিল সিমন্স

নতুন কোচ ফিল সিমন্স

সাকিব এই সিরিজে থাকছেন না। খেলছেন না। তবুও সংবাদ সম্মেলন জুড়ে কিছু অংশ জুড়ে থাকলেন তিনি। নতুন কোচ ফিল সিমন্সের কাছেও গেল সেই প্রশ্ন। পেছনের দুদিন মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে নতুন কোচ যখন দল নিয়ে ব্যস্ত তখন চত্ত্বরের বাইরের রাস্তায় শ্লোগান, মিছিলও চলছে। বিষয়বস্তু কখনো সাকিবের পক্ষে। কখনো বিপক্ষে। উভয় পক্ষই তাদের ‘শক্তিমত্তা’ দেখিয়ে দাবি আদায়ের জন্য ঘাম ঝরাচ্ছে।

সেই দৃশ্যও দেখেছেন কোচ ফিল সিমন্স। তবে ‘সাকিবীয়’ এই প্রসঙ্গে তার সাফ জবাব, ‘এসব বিষয় থেকে নজর সরিয়ে শুধু মাঠের ক্রিকেটে এখন ফোকাস দেওয়াটাই হলো বড় কাজ। ক্রিকেটের বাইরে কি হচ্ছে সেদিক থেকে ফোকাস সরিয়ে আনাটা জরুরি। আমরা সোমবারের জন্য ( সেদিন থেকে সিরিজের প্রথম টেস্ট শুরু) কেমন প্রস্তুতি নিচ্ছি সেদিকেই এখন পুরো দল ফোকাস দিচ্ছি। এই টেস্ট ম্যাচের জন্য ভালোভাবে প্রস্তুতি নেওয়াটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয়। আমরা যদি পরের কয়েকটা টেস্ট ম্যাচ জিততে পারি তাহলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ভালো পর্যায়ে যেতে পারবো। এখন আমার এক এবং একমাত্র কাজ হলো সোমবার থেকে শুরু হওয়া টেস্ট ম্যাচের জন্য দলকে প্রস্তুত করা। পেছনের দুটো দিনের অনুশীলন দুর্দান্ত হয়েছে। ক্রিকেট নিয়ে আশপাশের দুর্ভাবনা সরিয়ে এখন টেস্ট সিরিজের জন্য মনোযোগ দেওয়ার চেষ্টা করছি আমরা।’

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই টেস্ট ম্যাচ সিরিজ দিয়ে ফিল সিমন্সের কোচ হিসেবে বাংলাদেশ অধ্যায় শুরু হচ্ছে। মারকুটো এই ব্যাটসম্যান এর আগে ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, জিম্বাবুয়ে এবং আয়ারল্যান্ডের কোচের দায়িত্বে ছিলেন। তাছাড়া বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দলের কোচিংয়ের সঙ্গেও তিনি জড়িত ছিলেন।