রাবিতে নতুন দুই উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ/ছবি: সংগৃহীত

উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ/ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন দুই উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব শহীনুর ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞাপন

নিয়োগপ্রাপ্তরা হলেন, উপ-উপাচার্য (প্রশাসন) পদে বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মইন উদ্দিন, উপ-উপাচার্য (একাডেমিক) পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান এবং কোষাধ্যক্ষ পদে ফিন্যান্স বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মতিয়ার রহমান।

প্রজ্ঞাপন অনুযায়ী, তাদের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে। দুই উপ-উপাচার্যদ্বয় বর্তমান পদের সমপরিমাণ এবং কোষাধ্যক্ষ অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ অর্থ সম্মানি হিসেবে প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও ভাইস চ্যান্সেলের কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন এবং রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এর আগে, গত ৫ আগস্ট আওয়ামী সরকার পতনের পর ৮ আগস্ট পদত্যাগ করেন রাবির সাবেক উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল ইসলাম ও উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক হুমায়ুন কবীর।