মার্কিন যুক্তরাষ্ট্রে পন্টুন ধসে মৃত ৭, নিখোঁজ ২০

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে একটি ফেরিঘাটের পন্টুন ধসে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে এবং ২০ জন নিখোঁজ রয়েছেন। এছাড়া আরো অনেকেই আহত হয়েছেন।

এ ঘটনার পর কোষ্টগার্ড শনিবার রাত থেকে নিখোঁজদের সন্ধানে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে। দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিজ্ঞাপন

রোববার (২০ অক্টোবর) যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানায়।

খবরে বলা হয়, শনিবার বিকেলে মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ছোট্ট সাপেলো দ্বীপে কৃষাঙ্গ ক্রীতদাসদের উত্তরসূরীরা এক অনুষ্ঠান আয়োজন করে। সেসময় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে জর্জিয়া ডিপার্টমেন্ট অব ন্যাচারাল রিসোর্সের মুখপাত্র টেইলর জোনসের বরাত দিয়ে রয়টার্স জানায়, দুর্ঘটনার সময় পন্টুনে অতিরিক্ত মানুষ জড়ো হয়ে ফেরির জন্য অপেক্ষা করছিলেন।

টেইলার জোনস বলেন, আমরা জীবিতদের সন্ধানে অনুসন্ধান চালিয়ে যাচ্ছি।

সে সময় ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস জর্জিয়ায় নির্বাচনি ক্যাম্পে অংশ নিচ্ছিলেন। দুর্ঘটনার খবর পেয়ে এক বার্তায় তিনি বলেন, বাইডেন প্রশাসন এ বিষয়ে খোঁজখবর নিচ্ছে। এ বিষয়ে যদি ফেডারেল সরকারের সহযোগিতার দরকার হয়, সে তাহলে সেটিও করা হবে।

সাপেলো দ্বীপে যাওয়ার একমাত্র উপায় হচ্ছে নৌকা। সরকারি ফেরির যেতে সময় লাগে মাত্র ২০ মিনিট।

১৯ অক্টোবর ক্রীতদাসদের জন্য একটি বাৎসরিক উৎসব হিসেবে আয়োজন করা হয়। সাপেলো দ্বীপের অধিবাসীরা ‘গুল্লাহ’ বা ‘গীচী’ নামে পরিচিত। তাদের পূর্বপুরুষেরা অফ্রিকার রীতি অনুসারে দিনটি উদযাপন করতেন।