নির্বাচন কবে স্পষ্ট করার আহ্বান গয়েশ্বরের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারকে স্পষ্ট বক্তব্য দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার (১৩ অক্টোবর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বিএনপির প্রচার দলের আলোচনা সভায় তিনি এই কথা বলেন।

বিজ্ঞাপন

অন্তর্বর্তী সরকারকে উদ্দেশে করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা ব্যর্থ হলে জাতি ব্যর্থ হবে, আপনারা ব্যর্থ হওয়া মানে আমাদের ১৬ বছরের আন্দোলন ব্যর্থ হওয়া। আমরা দেখতে চায় আপনারা সফল হোন। আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।

তিনি বলেন, আপনারা (অন্তর্বর্তী সরকার) শুধু মানুষের কাছে স্পষ্ট করেন নির্বাচন কবে করবেন। নির্বাচন করতে কতটুকু সময় লাগবে বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজনীতিবিদদের মূর্খ ও স্বার্থপর ভাবা ঠিক হবে না। এতো ঘৃণা করা সঠিক না। আমাদেরতো অবদান আছে। আপনাদের (সরকার) জ্ঞানগরিমা আছে, লিখেন-পড়েন। কিন্তু বাস্তবায়নটা রাজনীতিবিদ, শ্রমিকরা করেন। বাস্তবায়ন ও ভাবনা এক জিনিস না।

তিনি বলেন, ভাবনায় স্বর্গরাজ্য তৈরি করতে পারেন, বাস্তবায়ন করতে গেলে দেখবেন পদে পদে হোঁচট খাচ্ছেন। আপনারা ব্যর্থ হলে জাতি ব্যর্থ হবে। আপনারা ব্যর্থ হলে আমাদের ১৬ বছরের আন্দোলনের ফসল ব্যর্থ হবে। আমরা চাই আপনারা সফল হোন। সেই জন্য সর্বাত্মক সহযোগিতা দিয়ে আসছি।

ছাত্র ও রাজনৈতিক দলের সঙ্গে বিভাজন সৃষ্টি না করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বৈষম্যবিরোধী আড়ালে আরেকটি বৈষম্য সৃষ্টি হলে তার মাশুল কে? কিভাবে দেবে তা আগাম বলা যাচ্ছে না। তাই সুষ্ঠু নির্বাচনের জন্য যেটুকু সংস্কার করা দরকার তা রাষ্ট্রপতির অধ্যাদেশের জারির মাধ্যমে করবেন। এরপর রাজনৈতিক দলগুলোর ঐক্যমতের ভিত্তিতে সংসদের মাধ্যমে সংস্কার করবে।

তিনি বলেন, মানুষের কাছে স্পষ্ট করেন আপনারা নির্বাচন কত দিনে করবেন। কতটুকু সময় লাগবে বলেন না কেন? সেনাবাহিনীর প্রধান বলেছেন ১৮ মাস। তিনি তার কথা বলেছেন। পরের দিন কেন সরকারের পক্ষ থেকে বলা হয় এটা সরকারের কথা না। সরকারের কথা কোনটা ৩৬ মাস, না ২০ মাস। একটা বলেন না। আপনারতো সময় ঠিক করতে হবে।