বিপিএলের ড্রাফটের আগে দল পেলেন যে দেশীয় ক্রিকেটাররা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিপিএলের ড্রাফট আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। তবে তার আগেই দল পেয়ে গেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা। লিটন দাস, মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েসের মতো তারকারা এখনও আছেন অপেক্ষায়।

‘এ’ ক্যাটাগরির ১২ খেলোয়াড়ের ৭ জনই দল পেয়ে গেছেন। সর্বোচ্চ ৩ খেলোয়াড় গেছেন ফরচুন বরিশালে। তারা হলেন– তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয়। এছাড়া ডিরেক্ট সাইনিংয়ে শরিফুল ইসলামকে নিয়েছে চিটাগং কিংস, তার সঙ্গে সাকিব আল হাসানেরও গন্তব্য ওই চট্টগ্রামে। মেহেদি হাসান মিরাজকে নিয়েছে খুলনা টাইগার্স, মুস্তাফিজুর রহমানকে নিয়েছে ঢাকা ক্যাপিটালস। 

বিজ্ঞাপন

এই ক্যাটাগরি থেকে এখনও দল পাওয়ার অপেক্ষায় আছেন ৫ ক্রিকেটার। তারা হলেন– লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন। 

বি ক্যাটাগরি থেকেও ৭ খেলোয়াড় দল পেয়েছেন। রংপুর রাইডার্স নুরুল হাসান সোহান ও শেখ মাহেদিকে দলে রেখেছে, খুলনা টাইগার্স নিয়েছে আফিফ হোসেনকে, এনামুল হক বিজয় গেছেন দুর্বার রাজশাহীতে, ঢাকা ক্যাপিটালস দলে টেনেছে তানজিদ হাসান তামিমকে, ওদিকে তানজিম হাসান সাকিব ও জাকের আলী অনিককে দলে রেখেছে সিলেট স্ট্রাইকার্স। দল পাওয়ার অপেক্ষায় আছেন– হাসান মাহমুদ, মাশরাফি, শামীম পাটোয়ারী, পারভেজ হোসেন ইমন ও তানভির ইসলাম। 

সি ক্যাটাগরির ২২ খেলোয়াড় থেকে দল পেয়েছেন ৩ জন। জাকির হাসান গেছেন সিলেট, মোহাম্মদ সাইফউদ্দিন রংপুর ও নাসুম আহমেদ খেলবেন খুলনা টাইগার্সে। ডি ক্যাটাগরি থেকে জিসান আলমকে দলে ভিড়িয়েছে দুর্বার রাজশাহী। এই ক্যাটাগরিতে খেলোয়াড় আছেন ২৮ জন। 

ই ক্যাটাগরিতে আছেন ৫১ জন ও এফ ক্যাটাগরিতে আছেন ৭৩ জন খেলোয়াড়। তাদের কেউই দল পাননি এখনও।