প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেরোবির কর্মসূচি ঘোষণা

  • বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বেরোবির কর্মসূচি ঘোষণা/ছবি: সংগৃহীত

বেরোবির কর্মসূচি ঘোষণা/ছবি: সংগৃহীত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার (১২ অক্টোবর)। উত্তরাঞ্চলের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়ে ২০০৮ সালে এই দিনে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা লাভ করে। ১৭ তম বর্ষে পদার্পণে উপলক্ষে বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে দিনব্যাপী নানান কর্মসূচি নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ১০ টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা, ইউজিসি ও বিশ্ববিদ্যালয় পাতাকা উত্তোলন এবং ১০.২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন করা হবে।

এরপর ১০.৪০ মিনিটে আনন্দ শোভাযাত্রা, ১১.১০ মিনিটে বৃক্ষরোপণ, ১১.৩০ মিনিটে কেক কাটা এবং ১১.৪৫ মিনিটে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উপাচার্য প্রফেসর ড.মোঃ শওকাত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ তানজীমউদ্দিন খান ও শহীদ আবু সাঈদের পিতা মোঃ মকবুল হোসেন।

আলোচক হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের ছয় অনুষদের ডিন বৃন্দ। সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড.মিজানুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর কমলেশ চন্দ্র রায়, কলা অনুষদের ডিন প্রফেসর ড.শফিকুর রহমান, বিজনেস অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ ফেরদৌস রহমান এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন ড.মোঃ এমদাদুল হক।

আলোচনায় স্বাগত বক্তব্য রাখবেন প্রফেসর ড.মোঃ তাজুল ইসলাম।

এছাড়াও বিকেল সাড়ে ৪ টা (বাদ আছর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও সন্ধ্যা সাড়ে ৬ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও ক্যাম্পাসকে আলোকসজ্জিত করা হয়৷